মরহুম রজব আলী খান নজীব এর স্মরণে শোক সভা ও দোয়া মাহফিল

২০ আগস্ট ২০১৭   বিকেল ৫:০০টা   জাতীয় প্রতিবন্ধী ফোরামের সভাকক্ষ

জাতীয় প্রতিবন্ধী ফোরামের সভাপতি জনাব মোহাঃ রজব আলী খান নজীব (দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তি) গতকাল ৮ আগস্ট ২০১৭ ভোর ৬:৩০ মিনিটে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি সিলেটে গ্রীণ ডিজএ্যাবল্ড ফাউন্ডেশন (জিডিএফ) এর নির্বাহী পরিচালক, ডিজএবল্ড কমিউনিটি এ্যাডভান্সমেন্ট ফাউন্ডেশন (ডিকেফ) এর চেয়ারপারসন, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের পরিচালকমন্ডলীর সদস্য এবং মৈত্রি শিল্পের বোর্ড মেম্বার হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি ১৯৯৬ সালে জাতীয় প্রতিবন্ধী ফোরামের সদস্য হন। ২০০২ থেকে সিলেট বিভাগীয় জাতীয় নির্বাহী সদস্য এবং পরে দুবার সভাপতি হিসেবে নির্বাচিত হন। তাঁর কর্মের স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ সরকার কর্তৃক সিলেট জেলা প্রশাসনের মাধ্যমে ২০০৮ সালে ‘সাদা মনের মানুষ’ সম্মাননা পদক লাভ করেন এবং ৩ ডিসেম্বর ২০১৬ ২৫তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ১৮তম জাতীয় প্রতিবন্ধী দিবসে সফল প্রতিবন্ধী ব্যক্তি হিসেবে মাননীয় প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার গ্রহণ করেন। ঐ দিন বাদ এশা সিলেটস্থ হযরত শাহজালাল (রহঃ) এর মাজার শরিফের মসজিদ প্রাঙ্গনে তাঁর জানাযার নামাজ অনুষ্ঠিত হয় এরপর মাজার শরিফের কবরস্থানে তাঁকে সমাহিত করা হয়।

মরহুমের স্মরণে ও বিদেহী আত্মার শান্তি কামনায় গত ২০ আগস্ট ২০১৭ বিকাল ৫:০০টায় জাতীয় প্রতিবন্ধী ফোরাম কার্যালয়ে এক শোকসভা ও দোয়া মাহফিল এর আয়োজন করা হয়। শোকসভা ও দোয়া মাহফিলে জাতীয় প্রতিবন্ধী ফোরামের সিনিয়র সহ-সভাপতি মেজর ইয়াদ আলী ফকির (অবঃ) সভাপতিত্ব করেন, মহাসচিব ড. সেলিনা আখতার সকলকে শোকসভায় উপস্থিত হবার জন্য আন্তরিক ধন্যবাদ জানান। তিনি মরহুম রজব আলী খান নজিব এর বিষয়ে তার কাজের অভিজ্ঞতা বর্ণনা করেন। এছাড়াও তার সম্পর্কে কাজের অভিজ্ঞতা বিনিময়, গুনাবলী, পারিবারিক ও সাংগঠনিক অবস্থা, বর্তমানে করণীয় বিষয়ে বক্তব্য রাখেন ও পরামর্শ দেন রাজশাহী বিভাগীয় প্রতিনিধি আমির হোসেন বাবু, সাবেক সভাপতি ও সিএসআইড-এর নির্বাহী পরিচালক জনাব খন্দকার জহুরুল আলম, সাবেক মহাসচিব ও আইন ও নীতিমালা কমিটির চেয়ারপারসন ও সিডিডি-এর নির্বাহী পরিচালক জনাব এ এইচ এম নোমান খান, সাবেক মহাসচিব ও এসডাপ এর চেয়ারপারসন জনাব মিজানুর রহমান, সাবেক সমন্বয়কারী (প্রোগ্রামস) ও পিএনএসপির পরিচালক জনাব রফিক জামান, সাবেক সহকারি সমন্বয়কারী (প্রোগ্রামস) জনাব অপুর্ব তালুকদার, জাতীয় প্রতিবন্ধী ফোরামের সহকারী সমন্বয়কারী (প্রোগ্রামস) জনাব নাজমা আরা বেগম পপি, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউণ্ডেশন এর জনাব মো. খুরশিদ আলম চৌধুরী, সাবেক নির্বাচন কমিশনার এডভোকেট মুহাম্মদ শামছুদ্দিন। 

এছাড়াও যারা এই শোকসভা ও দোয়া মাহফিলে শরীক হয়েছেন তারা হলেন শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট, মৈত্রী শিল্প এর প্রতিনিধি, শহর সমাজসেবা কার্যক্রম-৬, সমাজসেবা অফিসার জনাব কে এম শহীদুজ্জামান, বর্তমান ফোরাম অফিসের বাড়ির মালিক লেঃ কর্ণেল কাজী সেলিমউদ্দিন(অবঃ), সেন্টার ফর পলিসি ডায়লগ, এডিডি, স্কুল অব ওমেন হেলথ এন্ড নিউট্রিশন, মানুষের জন্য ফাউন্ডেশন, বিউটিফুল মাইন্ড, ব্যাক, অ্যাকসেস বাংলাদেশ ফাউন্ডেশন, টারনিং পয়েন্ট, কর্মযোগ সমাজসেবা সমিতি, ভিপস, পিএনএসপি এর প্রতিনিধিগণ। এছাড়াও সাবেক পরিচালক ও কনসালটেন্ট ডা নাফিসুর রহমান, সাবেক সহযোগি সমন্বয়কারী (প্রোগ্রামস) জনাব ইফ্ফাত আরা, সাবেক সহকারি সমন্বয়কারী (প্রোগ্রামস) জনাব সগীর হোসাইন খান উপস্থিত ছিলেন।

সবশেষে হুজুর মিলাদ পড়ান, মিলাদের শেষে মোনাজাতের সময় উপস্থিত সকলেও মরহুম রজব আলী খান নজিব এর আত্মার শান্তি কামনা, জান্নাতবাসী হবার জন্য আল্লাহর কাছে দোয়া চান।

Event Tag
Event Image
মরহুম রজব আলী খান নজীব এর স্মরণে শোক সভা ও দোয়া মাহফিল